মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

কানের আকৃতি দেখে কী মানুষ চেনা যায়?

দৃষ্টিপাত ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ২৪ জুলাই, ২০২৩

এফএনএস লাইফস্টাইল: কান দেখেও নাকি মানুষ চেনা যায়! মানুষভেদে কানের আকৃতিতেও পার্থক্য দেখা যায়। কারো কান হয়তো আকারে একটু বড় কারো আবার ছোট। কানের আকৃতি মানুষের ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু প্রকাশ করে।
টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত প্রতিবেদন বলছে কানের আকৃতি নাকি মানুষের ব্যক্তিত্ব প্রকাশ করে। চলুন তবে জেনে নেওয়া যাক কোন আকৃতির কান কেমন ব্যক্তিত্ব প্রকাশ করে-
বড় কান
যাদের কানের আকৃতি বড়, তারা মূলত শান্ত স্বভাবের হন। তারা অবিচলিতভাবে জীবনের সব ধরনের পরিস্থিতিগুলো সামলানোর চেষ্টা করেন।
এ ধরনের ব্যক্তিরা আত্মবিশ্বাসী ও কর্তৃত্বপূর্ণ স্বভাবের হন। তারা সহজে হাল ছেড়ে দেন না বা হতাশ হয়ে পড়েন না। নিজেরাই কঠিন পরিস্থিতি মোকাবেলা করার চেষ্টা করেন। বড় কানের ব্যক্তিরা ভবিষ্যতে সম্পর্কেও কম ভাবেন বরং বর্তমান নিয়ে সন্তুষ্ট থাকেন।
ছোট কান
ছোট কানের ব্যক্তিরা লাজুক স্বভাবের হন। তারা অন্তর্মুখী। একা, পরিবারের সঙ্গে বা ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে সময় কাটাতে উপভোগ করেন তারা।
তারা সব বিষয়ে কম কথা বলার প্রয়োজন বোধ করেন। শুধু যখন প্রয়োজন হয়, তখনই নিজেকে উপস্থিত করেন। এ ধরনের মানুষেরা সৃজনশীল, পর্যবেক্ষক ও অন্যান্যের কাছ থেকে শেখার চেষ্টা করেন।
তারা একাকিত্ব ও সামাজিকীকরণের মধ্যে ভারসাম্য বজায় রাখেন। তাই বলে তারা অত্যন্ত সামাজিক বা অসামাজিক নন।
সংযুক্ত কানের লোব
যাদের কানের লোব সংযুক্ত তারা আবেগী হন। সহানুভ‚তিশীল ও বোধগম্য ব্যক্তিত্বের অধিকারী তারা। তবে আবেগ দিয়ে চিন্তা না করে তারা সব বিষয়ে যুক্তি দিয়ে ভাবেন।
নির্দেশিত কান
বিন্দুযুক্ত কান যাদের তারা কল্পনাপ্রবণ হন। তারা অনেক বুদ্ধিমানও হন বটে। এ ধরনের মানুষেরা উচ্চাকাক্সক্ষী ও নিজের আবেগ প্রকাশ করতে ভয় পান না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2022 dainikdristipat.com
Theme Dwonload From ThemesBazar.Com