শনিবার, ২৫ মে ২০২৪, ০১:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দেবহাটার বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন র‌্যাবের অভিযানে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার ১ বসন্তপুরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইচ চেয়ারম্যানকে সংবর্ধনা গান্ধুলিয়া দারুল উলুম দাখিল মাদ্রাসার ১২ সদস্যের কমিটির ৭ জনেরই পদত্যাগ র‌্যাবের অভিযানে হত্যামামলায় আসামী আটক গাজায় আবারও নির্বিচারে বিমান হামলা আসন্ন ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবেলায় শ্যামনগরে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ব্রহ্মরাজপুরে চাঁদার দাবিতে পিতা ও পুত্রকে কুপিয়ে রক্তাক্ত জখম থানায় অভিযোগ দৃষ্টিপাত সাংবাদিককে কাছে পেয়ে আবেগে আপ্লুত,অশ্রুসিক্ত প্রিয় পাঠক আশাশুনি থানা পুলিশ ও ডিবির অভিযানে আটক-১০

মশার কামড় থেকে বাঁচতে কী করা উচিৎ

দৃষ্টিপাত ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ৭ আগস্ট, ২০২৩

এফএনএস লাইফস্টাইল: ডেঙ্গু ক্রমেই ভয়াবহ রূপ নিতে শুরু করেছে। মশার কামড় থেকে দূরে থাকার জন্য নানা পদ্ধতি রয়েছে। অনেকে ওষুধ বা নানা রাসায়নিক পণ্য ব্যবহার করে থাকেন। তবে এসব উপাদান ত্বকের জন্য ক্ষতিকর হতে পারে। কিন্তু মশার কামড় ও চুলকানি থেকে রক্ষা পাওয়ার জন্য প্রাকৃতিক কিছু উপায়ও ব্যবহার করা যেতে পারে।
আইস কিউব
মশার কামড় খাওয়ার সঙ্গে সঙ্গে আক্রান্ত জায়গায় বরফের টুকরো লাগান। প্রায় বিশ মিনিট আক্রান্ত জায়গায় রাখুন। ফোলা জায়গা দূর তো হবেই সঙ্গে চুলকানিও দূর হবে।
লবণ
মশার কামড়ে চুলকানি দূর করার জন্য লবণ একটি ভালো প্রাকৃতিক ওষুধ। লবণ আক্রান্ত জায়গাকে শুকিয়ে ফেলে। এতে চুলকানি দূর হয়।
টুথপেস্ট
টুথপেস্ট পোড়ার ক্ষেত্রে অনেক কার্যকর। কিন্তু মশার কামড়ের যন্ত্রণা দূর করতেও আদর্শস্থানীয়। গোলমরিচযুক্ত টুথপেস্ট হলে আরও ভাল হয়।
অ্যালোভেরা
অ্যালোভেরা ত্বককে শীতল করে ও চুলকানিও দূর করে। যাদের চুলকানি অনেক বড় সমস্যা তাদের জন্য অ্যালোভেরা খুবই কাজের।
কলার খোসা
মশা কামড়ালে যন্ত্রণা হতে পারে। তাই আক্রান্ত স্থানে চুলকানি হয়। কলার খোসার মধ্যে থাকা শর্করা চুলকানি দূর করতে সাহায্য করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2022 dainikdristipat.com
Theme Dwonload From ThemesBazar.Com