মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাতক্ষীরায় এনএসআই অভিযানে জব্দ কেমিক্যাল মেশানো অপরিপক্ক ২০ টন আম বিনষ্ট কালিগঞ্জ ছাত্রলীগের উদ্যোগে ফিলিস্তিনিদের পক্ষে পথসভা কপিলমুনিতে জেলা পরিষদের রাস্তার জায়গা দখল করে বিক্রয় ঃ অতঃপর উদ্ধার পাইকগাছায় বিভিন্ন প্রতিষ্ঠান ও সড়কের পাশে মরা গাছ যেন মরণ ফাঁদ আশাশুনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চার প্রার্থীর মধ্যে মাঠের লড়াই জমে উঠেছে কিশোর কিশোরী ক্লাব ম্যানেজমেন্ট কমিটির সভা ঝাউডাঙ্গা কলেজ অধ্যক্ষ শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান উপকূলে লবণাক্ততার কারণে আবাদী জমিকে আবাদযোগ্য করা হবে ॥ কৃষিমন্ত্রী বিশ^কবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষ্যে ফুলতলায় তিন দিনব্যাপী অনুষ্ঠানসূচি ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সংক্রান্ত আদেশ

অনাহারী ফিলিস্তিনিরা খাচ্ছে ঘাস, লতা পাতা

দৃষ্টিপাত ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ৩ মার্চ, ২০২৪

দৃষ্টিপাত ডেস্ক ॥ পুরোগাজায় ক্ষুধা আর ক্ষুধার্থ ফিলিস্তিনিদের আর্তনাদ। অভুক্ত ফিলিস্তিনিরা ক্ষুধা নিবারনে অবশেষে ঘাস লতা পাতা আর অপরিপক্ক পশুর মাংস রান্না করে খাচ্ছে। গত কয়েকদিন আগে ত্রানবাহি গাড়ীর সম্মুখে ত্রানের জন্য অপেক্ষারত ফিলিস্তিনিদের উপর গুলি বর্ষন ও হত্যার কারনে ভীতু সশস্ত্র, আতঙ্কিত ফিলিস্তিনিরা মৃত্যু ভয়ে ত্রানবাহী গাড়ীর সংস্পর্শে যাচ্ছে না। ইসরাইলি বাহিনী ঐতিহ্যবাহী গাজা উপত্যকাকে পুরোপুরি ধ্বংস করার সব ধরনের পরিকল্পনা গ্রহন করেছে। যে গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের উপস্থিতিতে জনজীবন ছিল কর্মমুখর সেই গাজা বর্তমানে শ্মশানে নিরবতা বিরানভুমির এক অভিশপ্ত জনপদ যে জনপদে প্রাণের স্পন্দন যৎসামান্য। পথে পথে সড়কে সড়কে নিহত ফিলিস্তিনিদের লাশ, বসতবাড়ী, হাসপাতাল সহ বিভিন্ন ধ্বংসহওয়া স্থাপনার ধ্বংসস্তুপের নিছে নিরব, নিথর লাশ, যা থেকে অবিরাম দুর্গন্ধবের হচ্ছে। গত সাড়ে চার মাসে অধিক সময় গুলোতে দখলদার ইসরাইলি বাহিনী হামাস দমন এবং নির্মুলের নামে হত্যাকান্ড পরিচালনা করে চলেছে। যাকে নিশ্চিত ভাবেই গণহত্যা বলা যায়। হামাসের নির্মূল করতে যেয়ে দখলদার বাহিনীর নির্বিচার ও বেহিসেবী বিমান হামলায় ইসরাইলি পন বন্দীদের মধ্যে আরও সাত জনের মৃত্যু হয়েছে। গতকাল হামাসের সশস্ত্র শাখা আল কাসেম ব্রিগেেডর মুখপাত্র আবু উবাইদা বলেছে আমরা আগইে ইসরাইলি বাহিনীকে সতর্ক করে ছিলাম যে তাদের নির্বিচারের হামলায় আমাদের হাতে বন্দী ইসরাইলিদের জীূবন হানী ঘটতে পারে,অতি সম্প্রতি হামাসের পক্ষ হতে বলা হয়েছিল পন বন্দীদেরকে প্রহরায় থাকা হামাস সদস্যদের সাথে হামাসের মূল নেতৃত্বের যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। হামাসের মুখিপাত্র আরও বলেন, ইসরাইলি বাহিনী সম্পূর্ণ ইচ্ছাকৃত ভাবে তাদের নাগরিকদেরকে হত্যা করেছে। নিহত সাত ইসরাইলির মধ্যে তিন জনের নাম ঠিকানা প্রকাশ করলেও চারজনের নাম ঠিকানা প্রকাশ করেনি। হামাস সতর্ক করে বলেছে নিহত সাতজনের মূল্য জীবীতদের মত। তাদের লাশ গ্রহনেও ইসরাইলিকে মানতে হবে শর্ত।

শুক্রবার সাত জনের মৃত্যু সহ সর্বশেষ সত্তর জন ইসরাইলি পন বন্দীর নিহত হওয়ার ঘটনা ঘটেছে। গতকাল কাতার ভিত্তিক টেলিভিশন চ্যানেল আল আজিরার খবরে বলা হয়েছে ইসরাইলি বাহিনীর সদস্যরা রাফা, উত্তরগাজা মধ্যগাজা সহ খান ইউনিসের সর্বত্র হামলা পরিচালনা করছে দখলদার বাহিনীর বিমান হামলার পাশাপাশি ধ্বংস স্তুপের মাঝে মূল্যবান সামগ্রী লুটপাট করছে। গত কয়েকদিন যাবৎ দখলদার ইসরাইলি বাহিনী সাধারন ফিলিীস্তনিদের উপর গ্রেফতার অভিযান পরিচালনা শুরু করেছে। হামাসের পক্ষ হতে অভিযোগ করা হয়েছে নগদ অর্থ সম্পদ তারা হাতিয়ে নিচ্ছে। দখলদার বাহিনী কারাগারে আটক ফিলিস্তিনিদের উপর নির্যাতন পরিচালনা করছে ইসরাইলি পুলিশ ও নিরাপত্তা বাহিনী। এদিকে গাজা যুদ্ধ নিয়ে জাতিসংঘ এবার অতি সংবেদন শীল মন্তব্য প্রকাশ করেছে সংস্থাটি বলেছে, গাজায় ইসরাইলের আগ্রাসন নারীদের বিরুদ্ধে যুদ্ধ। সত্যিকার অর্থে গাজায় দখলদার ইসরাইলি বাহিনীর নির্মম নির্যাতন এবং হত্যাকান্ড হতে পরিত্রান পাচ্ছে না। নারীরা ইতিমধ্যে দখলদার বাহিনীূর হামলায় অন্তত পনের হাজারের অধিক নারীর মৃত্যু ঘটেছে। আন্তর্জাতিক বিশ্ব দখলদার ইসরাইলের নির্মমতা, নিষ্ঠুরতা প্রত্যক্ষ করলেও নিয়ন্ত্রনের ক্ষেত্রে সামান্যতম ভূমিকা রক্ষা করছে না। এদিকে মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ হতে বিত্র রমজান মাসে আল আকসা মসজিদে ফিলিীস্তনিদেরকে নামাজ আদায়ের সুযোগ দিতে এবং বিধি নিষেধ আরোপের বিষয়ে সতর্ক করেছে ইসরাইলকে। অন্য এক খবরে সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের লোহিত সাগরে হুতিদের একাধিক মিসাইল ধ্বংস করেছে। অতি সম্প্রতি হুতি যোদ্ধারা ঘোষনা দিয়েছিলো যে তাদের বহরে লক্ষাধীক সেনা ও সাবমেরিন সংযোজন হয়েছে। গতকাল সিরিয়ায় ইসরাইলের বিমান হামলায় দুই হুতি কমান্ডারের নিহত হওয়ার ঘটনা ঘটেছে। গতকালও গাজায় ধ্বংস হওয়া মসজিদগুলোর ধ্বংস্তুপের মধ্যে ফিলিস্তিনিরা নামাজ আদায় করেছে। গতকাল কাতার ভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরার খবরে বলা হয়েছে ইসরাইলের আগ্রাসন ও গণহত্যার বিরুদ্ধে আত্মহুতি দেওয়া মার্কিন বিমান সেনা তার সকল সম্পদ ফিলিস্তিনি শিশুদের উন্নয়নের জন্য দান করে গেছেন। এদিকে হিজবুল্লাহ প্রধান আবার ও ইসরাইলকে সতর্ক করে বলেছে এখনও সময় আছে গাজায় হামলা ও গণহত্যা বন্ধ করুন নতুবা আপনাদের জন্য করুন পরিনতি অপেক্ষা করছে। বিশ্বের দেশে দেশে গাজায় গণহত্যার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অব্যাহত আছে বিশ্ব ব্যবস্থায় ইসরাইলকে নিষিদ্ধ করার দাবী উঠছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2022 dainikdristipat.com
Theme Dwonload From ThemesBazar.Com