বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনের দিনক্ষণ শেষ, দুর্গম দুই দ্বীপ ইউনিয়নে পৌঁছে গেছে ব্যালট পেপার নূরনগরে সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত ও গুরুতর আহত ১ জন যাত্রী পাইকগাছার হরিঢালীতে শশুরের নির্মম অত্যাচারে পুত্রবধূর মৃত্যু আশাশুনিতে স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্স অনুষ্ঠিত বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ সাতক্ষীরায় বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে গণসংযোগ করেছেন চেয়ারম্যান প্রার্থী মশিউর রহমান বাবু ফিফার আমন্ত্রণে রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান আজ দুবাই যাচ্ছেন সাতক্ষীরায় শেখ মশির আহম্মদ-বিজলী আহম্মেদ ফাউন্ডেশনের উদ্যোগে ৫ হাজার বোতল বিশুদ্ধ খাবার পানি বিতরণ কেশবপুরে দিনের বেলায় ঘরের তালা ভেঙ্গে নগদ টাকা স্বর্ণ অলংকার সহ ৫ লাখ টাকার চুরি রাফা দখলে নিয়েছে ইসরাইল বাহিনী

অন্তরঙ্গতার নানা ধরন সম্পর্ক গভীর করবে

দৃষ্টিপাত ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ৭ আগস্ট, ২০২৩

এফএনএস লাইফস্টাইল: যখন অন্তরঙ্গতা বা ঘনিষ্টতার বিষয়টি সামনে আসে, তখন আমরা ভাবি ঘনিষ্ঠতা শুধু শারীরিক বা মানসিকভাবে হয়। কিন্তু একটি সম্পর্কে অন্তরঙ্গতার নানা ধরন হতে পারে। সম্পর্ক বিষয়ক বিশেষজ্ঞরা এমনই কিছু ধরন নিয়ে বলছেন যা সম্পর্ককে আরো বেশি শক্তিশালী এবং দীর্ঘস্থায়ী করে তুলতে পারে।
১. বুদ্ধিবৃত্তিক অন্তরঙ্গতা
এটি আপনার সঙ্গীর সাথে গভীর এবং চিন্তাশীল কথোপকথনে জড়িত হওয়ার মাধ্যমে ঘটতে পারে।
কোনো বিষয়ে আপনার চিন্তা-ভাবনা শেয়ার করা, বর্তমান ঘটনা নিয়ে আলোচনা, জ্ঞান বিনিময় এবং আগ্রহের বিষয় নিয়ে তর্ক-বিতর্কে এ সম্পর্ক তৈরি হয়। আপনার সঙ্গী যখন কোনো ভয় ছাড়াই তার চিন্তা-ভাবনা এবং মতামত ভাগ করে নিতে স্বাচ্ছন্দ্য বোধ করেন, তখন তা সম্পর্ককে শক্তিশালী করে।
২. অভিজ্ঞতামূলক ঘনিষ্ঠতা
একসাথে নতুন এবং উত্তেজনাপূর্ণ বিষয়ে সামিল হওয়া। এটি সম্পর্কে দীর্ঘস্থায়ী সুখস্মৃতি তৈরির সর্বোত্তম উপায় বলে মনে করেন অভিজ্ঞজনরা।
একসাথে নতুন জায়গায় ভ্রমণ, দুঃসাহসিক অভিযান চালানো বা নতুন অভিজ্ঞতার সূচনা এবং একসাথে সকল আনন্দ ভাগাভাগিতে সম্পর্কের ঘনিষ্ঠতা আরো গভীর হয়।
৩. বিনোদনমূলক অন্তরঙ্গতা
দম্পতি হিসাবে একসাথে বিনোদনমূলক কাজে অংশগ্রহণ করা মজার অভিজ্ঞতা দিতে পারে। একসাথে খেলাধূলা এবং নিজেদের শখগুলো পূরণের একে অপরের পরিপূরখ হওয়া বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করে।
৪. সৃজনশীল অন্তরঙ্গতা
সৃজনশীলমূলক কাজগুলোতে একে অপরকে সহযোগিতা করার মাধ্যমে নিজেদের অনুভ‚তি ভাগাভাগি হয়।
কোনো শিল্পকর্ম সৃষ্টিতে দুজন একযোগে লেগে পড়া, গান লেখা বা এ ধরনের বিষয়ে কাজ শুরু করুন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2022 dainikdristipat.com
Theme Dwonload From ThemesBazar.Com