বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

আঙুল ব্যবহার করে মেকআপ করার ৩ উপায়

দৃষ্টিপাত ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ২০ মার্চ, ২০২৩

এফএনএস লাইফস্টাইল : পারফেক্ট মেকআপ লুক পেতে আমরা কত রকম টুলসই-না ব্যবহার করে থাকি। আইশ্যাডো অ্যাপ্লিকেশন থেকে শুরু করে লিপস্টিক অ্যাপ্লাই করতেও আমরা ব্রাশ ব্যবহার করি। এর মধ্যে টুলসেরও বিভিন্ন ধরন আছে। তবে এখন বাজারে অনেক রকম মেকআপ ব্রাশ পাওয়া যায়। যেমন: ফাউন্ডেশন ব্রাশ, পাউডার ব্রাশ, বøাশ ব্রাশ, কনসিলার ব্রাশ ইত্যাদি। মেকআপে কেউ ব্যবহার করেন ব্রাশ অথবা কেউ স্পঞ্জ। তবে সবাই এসব টুলসের ব্যবহার সঠিকভাবে করতে জানেন না। এতে খুব সহজেই অনেকে কনফিউজড হয়ে যান যে, কোন ব্রাশটি আসলে কী কাজে ব্যবহার করা হয়। তাই চলুন জেনে নেয়া যাক আঙুল ব্যবহার করে মেকআপ করার উপায়-
আঙুল ব্যবহার করে ফাউন্ডেশন ব্যবহার : হাতের আঙুলের সাহায্যে ফাউন্ডেশন অ্যাপ্লাই করলে খুব সহজেই, ইভেনলি পুরো ফেসে ফাউন্ডেশন অ্যাপ্লাই করা যায়। অনেক সময় চোখের কোণে ব্রাশ অথবা স্পঞ্জ দিয়ে সঠিকভাবে ফাউন্ডেশন অ্যাপ্লাই করা যায় না। আঙুলের সাহায্যে ফাউন্ডেশন অ্যাপ্লাই করার সময় সামান্য পরিমাণে ফাউন্ডেশন নিই। এরপর পুরো মুখে ডটের মতো করে লাগিয়ে আস্তে আস্তে চেপে চেপে ফাউন্ডেশন মুখে বসিয়ে নিই। তারপর ভালো করে বেøন্ড করে নিই, ঠিক যেমনিভাবে মুখে ময়েশ্চারাইজার অ্যাপ্লাই করা হয়।
আঙুল ব্যবহার করে বøাশ দেয়া: বøাশ আঙুলের সাহায্যে অ্যাপ্লাই করলে খুব সুন্দরভাবে স্কিনে বেøন্ড করা যায়। তবে সে ক্ষেত্রে পাউডার বøাশ না নিয়ে নিতে হবে ক্রিম বøাশ। প্রথমে সামান্য একটু ক্রিম বøাশ হাতে নিয়ে নিই। এতে আপনার শরীরের তাপমাত্রা ক্রিম বেজড বøাশটিকে সামান্য উষ্ণ করবে। এবার আঙুলের সাহায্যে অ্যাপ্লাই করলে, খুব সুন্দরভাবে স্কিনে বসে যাবে।
আঙুল ব্যবহার করে আইশ্যাডো দেয়া : রিং ফিঙ্গারের সাহায্যে খুব সহজেই আইলিড-এ আইশ্যাডো বেøন্ড করতে পারবেন। এতে কোনো রকম প্যাচি ভাব থাকবে না। আরও যদি স্মোকি লুক চান, তাহলে একটু ল্যাশ লাইনে কাজল দিয়ে, আঙুলের সাহায্যে ঘষে নিন। এতে খুব ইজিলি কোনো রকম ব্রাশ ছাড়াই পেয়ে যাবেন একটা কমপ্লিট স্মোকি আই লুক। সূত্র: বোল্ড স্কাই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2022 dainikdristipat.com
Theme Dwonload From ThemesBazar.Com