শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দেশের সব প্রতিষ্ঠান ধ্বংস করে গেছে হাসিনার স্বৈরতন্ত্র: কূটনীতিকদের ইউনূস ভারতে নারী চিকিৎসককে ধর্ষণ-হত্যার প্রতিবাদে শাটডাউন কর্মসূচির ঘোষণা চিকিৎসকদের নলতা আহসানিয়া মিশন রেসিডেনসিয়াল কলেজের অধ্যক্ষের দুর্নীতি ॥ উত্তাল নলতা ॥ শিক্ষক কর্মচারীরা মতবিনিময় করলেন ডাঃ শহিদুল আলম ও চেয়ারম্যান আজিজুর রহমানের সাথে মহামারীর দ্বারপ্রান্তে গাজা আলোচনায় থাইল্যান্ড ॥ বন্দী থাকসিন মুক্ত হরিনগর বাজারে ক্ষতিগ্রস্ত দোকানদের মাঝে নগদ অর্থ প্রদান পাইকগাছায় একটি বাঁশের সাঁকো পারাপারে এলাকাবাসীর চরম ভোগান্তি মাথাভারি হচ্ছে প্রশাসনের ॥ বাড়ছে সরকারের দু:চিন্তা ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ এর পদত্যাগ দাবীতে-মানববন্ধন চাম্পাফুল ইউনিয়ন বিএনপির আয়োজনে শান্তি সমাবেশ অনুষ্ঠিত

আশাশুনিতে শেখ রাসেলের জন্মদিন পালিত

দৃষ্টিপাত ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

বিশেষ প্রতিনিধি ॥ আশাশুনি উপজেলায় সকল সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে ব্যাপক আনন্দঘন পররিবেশে শহীদ শেখ রাসেলের জন্ম দিবস ‘শেখ রাসেল দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে। বুধবার সকাল থেকে দিবসটি পালনে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শেখ রাসেলের প্রতিকৃতিতে মাল্যদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান করা হয়।

আশাশুনি উপজেলা প্রশাসন: উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। পরে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে জাতীয় ভাবে সম্প্রচারিত অনুষ্ঠান বড় পর্দার মাধ্যমে প্রদর্শন করা হয়। জাতীয় প্রোগ্রাম সম্প্রচার শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রনি আলম নূরের সভাপতিত্বে সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্ত্তী, দিবস অনুষ্ঠানের সদস্য সচিব সহকারী প্রোগ্রামার আকতার ফারুক বিল্লাহ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এনামুল ইসলাম, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সত্যজিৎ মজুমদার, পিআইও সোহাগ খান, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম, ইউআরসি ইন্সট্রাক্টর অপূর্ব মন্ডল, আরডিও আবু বিল্লাল হোসেন, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আঃ রকিব, একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান, পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন কর্মকর্তা, আশাশুনি গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষক, আশাশুনি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আশাশুনি সরকারি কলেজ: শহীদ শেখ রাসেলের শুভ জন্মদিন ও “শেখ রাসেল দিবস” উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পন, র‌্যালি, বৃক্ষরোপন, কেক কাটা ও কলেজের “রাসেল দেয়ালিকায়” প্রতিযোগিতার অংশ হিসেবে বিভিন্ন শিক্ষার্থী কর্তৃক অঙ্কিত শিশু রাসেলের ছবিসমূহ স্থাপন করা হয়। পরবর্তিতে কলেজ অডিটরিয়ামে শিক্ষার্থীদের মাঝে সমগ্র বাংলাদেশে একযোগে সরাসরি সম্প্রচারিত শেখ রাসেলের উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয় এবং পরবর্তিতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল কালাম আজাদ।

আশাশুনি উপজেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদ: আশাশুনিতে শেখ রাসেলের জন্মদিন পালিত হয়েছে। বুধবার সকালে আশাশুনি হাফিজিয়া মাদ্রাসা হল রুমে এ জন্ম দিন পালন করা হয়। আশাশুনি উপজেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের আয়োজনে আলোচনা সভায় সভাপত্বি করেন শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি আবু রায়হায়ন সিদ্দিক মোহন বাবু। সাধারণ সম্পাদক এস,এম জাহিদ হোসেনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান এসএম হোসেনুজ্জামান হোসেন। বক্তব্য রাখেন উপজেলা আ’লীগ নেতা আছাদুল ইসলাম, বদিউজ্জামান মন্টু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মহিতুর রহমান, স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি এসএম সাহেব আলী, শ্রমিকলীগ নেতা আলমগীর হোসেন, আ’লীগ নেতা হাবিবুর রহমান, ছাত্রলীগ নেতা আশরাফুজ্জামান তাজ, শাহজালাল হিমেল, স্বেচ্ছাসেবকলীগ নেতা সালাহউদ্দীন, ছাত্রলীগ নেতা মিঠুন, শাহারুল, হাফিজুল ইসলাম, রইচ উদ্দীন, যুবরাজ প্রমুখ। আলোচনা সভা শেষে কুরআন খতম ও দোয়া অনুষ্ঠান পরিচালনা করা হয়। এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2022 dainikdristipat.com
Theme Dwonload From ThemesBazar.Com