বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর পাইকগাছায় ৫ দিন ব্যাপী এডভান্স টেকনিক্যাল ট্রেনিং অনুষ্ঠিত পাইকগাছায় কৃষক প্রশিক্ষণ, কৃষি যন্ত্রপাতি বিতরণ ও মাঠ দিবস অনুষ্ঠিত আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা বৃষ্টি ও ধান কাটার মৌসুম থাকায় ভোটাররা ভোটকেন্দ্রে আসেনি: সিইসি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষ্যে ফুলতলায় তিন দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষ্যে রূপসায় তিন দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন প্রাক্তন প্রধান শিক্ষক আর নেই ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত সহজ কুরআন শিক্ষা কেন্দ্রে অভিভাবক সমাবেশ

কর্মক্ষেত্রে অনলাইনের মাধ্যমে যেভাবে নিজেকে তুলে ধরবেন

দৃষ্টিপাত ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ১৭ জুলাই, ২০২৩

এফএনএস লাইফস্টাইল: কর্মক্ষেত্রে নিজেকে একজন বিশ্বাসযোগ্য কর্মী হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য সবাই সচেষ্ট থাকে। সশরীরে অফিসে কাজ করাকালীন আপনি নিজ যোগ্যতায় সবার মাঝে সহজে পরিচিতি লাভ করতে পারবেন। কিন্তু আপনি যদি অফিস থেকে দূরে অবস্থান করে কাজ করেন, এটি আপনার জন্য বেশ কঠিন হতে পারে।
তবে চিন্তার কোনো কারণ নেই।
ক্যারিয়ার বিশেষজ্ঞদের কতগুলো পরামর্শ মেনে চললে আপনিও কর্মক্ষেত্রে পর্দার পেছনে একজন সফল ব্যক্তিত্ব হয়ে উঠতে পারবেন।
১. যতটা সম্ভব অনলাইন নেটওয়ার্কিংয়ে যুক্ত হওয়ার চেষ্টা করুন। লিঙ্কডইন, টুইটারে সংযুক্ত হয়ে সেখানে নিজের মতামত, ভাবনাগুলো শেয়ার করুন। অন্যান্যের পোস্টে গঠনমূলক মন্তব্য করুন।
২. মানসম্পন্ন বøগ বা আর্টিকেল লিখুন, ভিডিও তৈরি করুন। সেগুলো আপনার ব্যক্তিগত ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম বা পেশাদার ফোরামে শেয়ার করুন। এতে করে কর্মক্ষেত্রে আপনার খ্যাতি ও মর্যাদা বাড়বে।
৩. একটি অনলাইন পোর্টফোলিও তৈরি করুন, যেখানে আপনার করা সেরা কাজ, অর্জনগুলো অবস্থান পাবে।
এটি হতে পারে কোনো ওয়েবসাইট কিংবা লিঙ্কডইন প্রোফাইল। একটি শক্তিশালী পোর্টফোলিও ক্লায়েন্ট, নিয়োগকর্তা এবং আপনার সহকর্মীদের মুগ্ধ করবে ও আপনার পরিচিতি গঠনে প্রভাবিত করবে।
৪. অনলাইন মিটিং, কনফারেন্স ও বিভিন্ন ইভেন্টে যোগ দিবেন অবশ্যই। প্রশ্নোত্তর পর্বে এবং আলোচনাতে আপনার উপস্থিতি আপনাকে সক্রিয়কর্মী হিসেবে তৈরি করবে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2022 dainikdristipat.com
Theme Dwonload From ThemesBazar.Com