শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নলতায় ঠান্ডা পানি, স্যালাইন ও তরমুজ বিতরণ নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজ আবারও উপজেলার শ্রেষ্ঠ পাইকগাছায় আধা কেজি গাঁজাসহ যুবক আটক আশাশুনি উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ আশাশুনিতে শ্রমিক কল্যাণ ফেডারেশন ও নির্মাণ শ্রমিক ফেডারেশনের মে দিবস পালিত কয়রায় উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ১৫ প্রার্থীর মনোনয়ন জমা তালায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ আর্থ-সামাজিক উন্নয়নে শ্রমজীবী মানুষের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ -সিটি মেয়র আসন্ন ষষ্ঠ শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিমা রানীর গণসংযোগ উপজেলা নির্বাচন অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ করাই লক্ষ্য: প্রধানমন্ত্রী

চাকরি মিলবে পাঁচ দক্ষতায়

দৃষ্টিপাত ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ১০ জুলাই, ২০২৩

এফএনএস লাইফস্টাইল: নিয়োগকর্তাদের কাছে আপনার কঠোর পরিশ্রম করার গুণই শেষ কথা নয়। এক গবেষণা প্রতিবেদনে বলা হয়, যোগাযোগ স্থাপনের মতো দক্ষতা ছাড়াও চাকরির বাজারে প্রার্থীদের আরো চারটি গুরুত্বপূর্ণ বিষয়ে পারদর্শী হতে হবে। প্রতিযোগিতায় টিকে থাকতে এবং প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে এসব দক্ষতার বিকল্প নেই। আপনার স্বপ্নের প্রতিষ্ঠানে নিয়োগ পেতে ৫টি দক্ষতার কথা তুলে ধরেছেন বিশেষজ্ঞ পিয়ারসন।
যোগাযোগে পারদর্শী হওয়া
যোগাযোগ শুধুমাত্র চেনা-জানা মানুষের সাথে স্থাপন করা যায় তা নয়। কোনো সংকোচ ছাড়াই কিভাবে আপনার চিন্তাভাবনা এবং ধারণাগুলো অন্যকে জানাবেন সে সর্ম্পকে আপনার অবশ্যই পারদর্শী হতে হবে। অন্যান্যের কথা শোনা, বোঝা এবং তাদের ধারণার সঙ্গে নিজেকে খাপ খাইয়ে নেওয়াটা গুরুত্বপর্ণ। সে জস্য অবশ্যই আপনাকে যোগাযোগে পারদর্শী হতে হবে।
গ্রাহকসেবায় অনন্য
কোনো ব্র্যান্ড এবং বাজারকে বৃদ্ধি করতে চাইলে গ্রাহকসেবাকে বেশি প্রাধান্য দিতে হবে। সেজন্য ভালো গ্রাহকসেবা দিতে পারে এমন কর্মী প্রয়োজন। যদি একজন ক্রেতার বাজে অভিজ্ঞতা হয়, তাহলে সে অন্য ব্র্যান্ডের দিকে চলে যাবে। তাই গ্রাহকসেবায় পারদর্শী হওয়া জরুরি।
নেতৃত্বের গুণাবলী
যদি আপনার মাঝেব নেতৃত্বের গুণাবলী না থাকে তবে খুব সহজেই আপনার দল বা সংগঠনের পতন ঘটবে। প্রতিবেদন অনুযায়ী বর্তমানে ভালো নেতার অভাব রয়েছে। নেতাদের অবশ্যই তরুণদের অনুপ্রাণিত করার ক্ষমতা থাকতে হবে। দলগত কাজ করার ক্ষমতা থাকতে হবে। আর তেমন গুণ রয়েছে কিনা তা দেখতে চাইবে নিয়োগকর্তারা।
সহযোগিতার মনোভাব
অন্যদের সাথে বন্ধুত্বপূর্ণভাবে কাজ করে যাওয়ার বিষয়টা সবার জন্য সহজ নয়। সবাই মনে করেন, তারা পারবেন। কিন্তু ফলাফলে অনেককেই ব্যর্থ হতে দেখা যায়। আপনার জন্য ভালো হয় দলের সাথে আলোচনা করা, তাদের সাথে ভালো সম্পর্ক তৈরি করা এবং সবসময় যোগাযোগ রাখা।
ছোটখাটো বিষয় নজরে রাখা
কর্মক্ষেত্রে কেবল বড় কাজে নজর রাখাই আপনার একমাত্র দায়িত্ব হতে পারে না। ছোটখাটো যা ঘটে চলেছে তার সবকিছুতেই নজর রাখতে হবে। আর এ কাজটি কিন্তু মোটেও সহজ নয়। তাই এ গুণটাও আপনার মাঝে দেখতে চান নিয়োগকর্তারা। সূত্র: ই টাইমস

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2022 dainikdristipat.com
Theme Dwonload From ThemesBazar.Com