শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নলতায় ঠান্ডা পানি, স্যালাইন ও তরমুজ বিতরণ নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজ আবারও উপজেলার শ্রেষ্ঠ পাইকগাছায় আধা কেজি গাঁজাসহ যুবক আটক আশাশুনি উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ আশাশুনিতে শ্রমিক কল্যাণ ফেডারেশন ও নির্মাণ শ্রমিক ফেডারেশনের মে দিবস পালিত কয়রায় উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ১৫ প্রার্থীর মনোনয়ন জমা তালায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ আর্থ-সামাজিক উন্নয়নে শ্রমজীবী মানুষের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ -সিটি মেয়র আসন্ন ষষ্ঠ শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিমা রানীর গণসংযোগ উপজেলা নির্বাচন অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ করাই লক্ষ্য: প্রধানমন্ত্রী

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে বরফের ব্যবহার

দৃষ্টিপাত ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ৩০ আগস্ট, ২০২৩

এফএনএস স্বাস্থ্য: রূপচর্চার জন্য আমরা অনেক কিছু ব্যবহার করে থাকি। বিশেষ করে ত্বকের ব্রণের সমস্যা এবং ত্বকের উজ্জ্বলতা নিয়ে। এর জন্য আমরা প্রচুর সময় এবং শ্রম ব্যয় করে থাকি। ব্যবহার করি অনেক ধরনের কেমিক্যাল পণ্য।
তবে ঘরের কিছু সাধারণ জিনিস যেমন- বরফ আমাদের ত্বকের যতেœ অনেক বেশি কার্যকর।
চলুন জেনে নিই রূপচর্চায় বরফের কিছু ব্যবহার।
বরফের অন্যতম সেরা বৈশিষ্ট্য হলো প্রদাহবিরোধী, যা ব্রণ নিরাময়ে সহায়তা করে। এটি ত্বককে শীতল রাখে এবং ত্বকের ছিদ্রগুলোর আকার হ্রাস করে।
এটি তৈলাক্ত ত্বকের অতিরিক্ত তেল উৎপাদন হ্রাস করে। একটি পরিষ্কার কাপড়ে দু-তিনটি বরফের টুকরো পেঁচিয়ে নিয়ে কাপড়টি ব্রণের ওপর আলতোভাবে ১০ মিনিট মালিশ করুন। এতে ব্রণের লালচে ভাব দূর হবে এবং ব্রণের আকারও ছোট হয়ে আসবে। প্রতিদিনের ব্যবহারে ব্রণের প্রকোপ থেকে বাঁচা যেতে পারে বলে জানান বিশেষজ্ঞরা।
আমাদের চোখ বিভিন্ন কারণে ফুলে যায়। বরফের মধ্যে চোখের ফোলা কমানোর গুণ রয়েছে। ফোলা জায়গায় বরফ প্রয়োগ করুন, এবং আপনার সুন্দর চোখ আবার আকারে ফিরে আসবে। যদি খুব বেশি ফোলা ভাব হয়, তবে চিনি ছাড়া গ্রিন টি তৈরি করে তা বরফ করে নিয়ে চোখের নিচে ধরে রাখুন। ভালো ফল পাবেন।
এ ছাড়া চোখের চারপাশে ডার্ক সার্কেল দূর করার সবচেয়ে কার্যকর উপায় হলো বরফ। শসার রস মিশিয়ে বরফ তৈরি করুন, তারপর তা চোখের চারপাশে লাগান।
রোদে পোড়া দাগ দূর করার জন্যও বরফ বেশ ভালো একটি উপাদান। দু-তিন টুকরো বরফ পরিষ্কার পাতলা কাপড়ে পেঁচিয়ে পোড়া স্থানের ওপর ঘষে নিন। এতে পোড়া দাগ দ্রুত মিলিয়ে যাবে।
সূত্র : হেলথলাইন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2022 dainikdristipat.com
Theme Dwonload From ThemesBazar.Com