বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
‘মে দিবস’ শ্রমিকদের মর্যাদা ব্যতীত দেশ-জাতির উন্নয়ন সম্ভব নয় মার্কিন রনতরিতে হুতিদের ড্রোন হামলা আগুন ঝরা তাপদাহ নানান ধরনের রোগ ছড়াচ্ছে মসলা যুক্ত ভারী খাবার গ্রহণ না করার পরামর্শ চিকিৎসকদের ডাঃ শরিফুল ইসলাম সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেলেন জিরো পয়েন্ট রুপালী ব্যাংকর নতুন শাখা উদ্বোধন ৮ দলীয় ক্রিকেট টুর্নামেন্টে ফতেপুর ইয়ংস্টার ক্লাব চ্যাম্পিয়ন সাতক্ষীরায় বিআরটিএ মোবাইল কোর্ট অব্যাহত নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে নির্বাচন কমিশনার আহসান হাবিব খান জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার অনুষ্ঠিত শ্যামনগরে তাপ প্রবাহজনিত পীড়ন প্রতিরোধে প্রাণিসম্পদ ব্যবস্থাপনায় করণীয় বিষয়ে জনসচেতনা সভা অনুষ্ঠিত

যেসব ভুল এড়াবেন হোটেল বুকিংয়ে

দৃষ্টিপাত ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ২২ মে, ২০২৩

এফএনএস লাইফস্টাইল: আজকাল হোটেল বুকিং করা বেশ সহজ। তবে সচরাচর থার্ড পার্টি কিংবা পরিচিত উপায়ে টাকা বাঁচানোর চিন্তা করতে গিয়ে কিছু ভুল হয়ে যায়। সেসব ভুল শেষ পর্যন্ত বাড়তি খরচ ডেকে আনে। ভ্রমণের সময় যেসব ভুল সচরাচর হোটেল বুকিং এ হয়ে থাকে চলুন জেনে নেই:
থার্ড পার্টি কোনো বুকিং ওয়েবসাইট ব্যবহার করা
আজকাল অনেক বুকিং ওয়েবসাইট খুঁজে পাওয়া যাবে। তবে সব বুকিং সাইট নির্ভরযোগ্য নয়। অনেকে গুগলে সার্চ করে অল্প দাম বিচার করে বুকিং করেন। পরে ওই হোটেলে থাকার জায়গা তো পান না একইসঙ্গে নিরাপত্তার ঝুঁকিতেও পড়েন। সেজন্য থার্ড পার্টি বুকিং ওয়েবসাইট ব্যবহার না করাই ভালো।
লয়্যালটি প্রোগ্রামে যোগ দিতে না পারা
উন্নতমানের হোটেলে থাকাটাই ভালো খরচ বেশি হলেও। ভ্রমণের পরিকল্পনার সময় লয়্যালটি প্রোগ্রামের মাধ্যমে উপকার পাওয়ার কথাও ভাবুন।
অন্যের ক্রেডিট কার্ড ব্যবহার না করা
অন্যের অনুমতি ছাড়া ক্রেডিট কার্ড ব্যবহার না করাই ভালো। কারণ ক্রেডিট কার্ডের আসল মালিক যদি অভিযোগ করে তিনি পে করেননি তাহলে হোটেল সে টাকা ফিরিয়ে দিতে বাধ্য হয়। এসব ঝামেলা আপনার ওপরও বিরূপ প্রভাব ফেলতে পারে। যদি করাই হয় তাহলে সাপ্লিমেন্টারি কার্ড ব্যবহারের আগে আসল মালিকের সঙ্গে আলাপ করে নিন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2022 dainikdristipat.com
Theme Dwonload From ThemesBazar.Com